1. admin@clicksports24.com : Click Sports :
  2. mamurr594@gmail.com : Mamun :
  3. ovimani9649@gmail.com : Minhaz :
  4. rezwan.sheikh@outlook.com : Reporter Aysha : Reporter Aysha
  5. kibtiahaque54@gmail.com : Reporter Kibtia :
যে বিষয়গুলো মে’নে চললে না'রী'দের বয়স ১০ বছর কম দে’খাবে!
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

যে বিষয়গুলো মে’নে চললে না’রী’দের বয়স ১০ বছর কম দে’খাবে!

সাংবাদিকঃ কিবতিয়া
  • আজ মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১

যে বি’ষয়গু’লো মে’নে চললে নারীদের বয়স ১০ বছর কম দে’খাবে! – দীর্ঘ দিন তারুণ্য ধ’রে রাখতে কে না চায়। কিন্তু কিছু ভুল অভ্যাসের কারণে আমা’দের দে’খতে আ’সল বয়সের থেকেও অনেক বেশি বয়স্ক মনে হয়।

তবে খুব সাধারণ কিছু বি’ষয় মেনে চললে আ’সল বয়সের চেয়ে দশ বছর কম দেখাবে নারীদের। চলুন জে’নে নেয়া যাক সেই বি’ষয়গু’লো- চলুন তবে জেনে নেওয়া যাক এক নজরে সে বি’ষয়গু’লো১. ঘু’মানোর সময় উপুড় হয়ে না শুয়ে সোজা থাকুন। উপুড় হয়ে ঘু’মালে ত্বক ঝুলে যায়, র’ক্ত চলাচল বা’ধা পায়। ২. সকালের মিষ্টি রোদ থেকে যেমন আম’রা প্রয়োজনীয় ভিটামিন ডি পাই।তেমনি প্রখর রোদে সূর্যের অ’তিবেগু’নি রশ্মি চোখের জন্য ক্ষ’তিকর।

আমা’দের চোখের চারপাশের ত্বক বেশি কোমল হয়। ফলে ক্ষ’তিটাও দ্রুত হয়, বয়সের ছাপ প’ড়ে, ডার্ক সার্কেল দেখা দেয়। এজন্য রোদে অবশ্যই সানগ্লাস ব্যবহার করুন। ৩. চিপস বা চিকেন ফ্রাই খেতে যতই পছন্দ করেন, স্বা’স্থ্য আর সৌন্দর্যের কথা মা’থায় রাখু’ন।

প্রচুর ফল-সবজি, মাছ আর লাল-চাল, আট’ার তৈরি খাবার খান। ৪. দীর্ঘ সময় এসিতে থাকার ফলেও আমা’দের ত্বক শুষ্ক হয়ে যায়। সব থেকে ভালো হয় এসিতে কম থাকলে। আর যদি থাকতেই হয়, তবে ময়েশ্চারাইজার ব্যবহার করুন নিয়মিত।

৫. সারাদিন যারা স্মা’র্টফোনে থাকেন, তখন হাতটা কোনো টেবিলে রাখু’ন। অথবা কথা বলার সময় ফোনটি হাত দিয়ে কানে ধ’রে রাখু’ন। নয়তো ত্বকে ভাঁজ প’ড়ে, ডাবল চিন হয়, চেহারা বুড়িয়ে যায়।

নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর...
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত ক্লিকস্পোর্টস২৪.কম
ডেভেলপার বাই TravelGram
error: চুরি করা নিষেধ । 😏